ঢাকা, , ৯ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

যোগ্যতা অনুযায়ী পদ না পেয়ে ক্ষুব্ধ হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেলেন বিএনপির এই মুহূর্তে সবচাইতে জনপ্রিয় নেতা ইশরাক

যোগ্যতা অনুযায়ী পদ না পেয়ে ক্ষুব্ধ হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেলেন বিএনপির এই মুহূর্তে সবচাইতে জনপ্রিয় নেতা ইশরাক

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আগের কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ৪৯ সদস্য বিশিষ্ট কমিটিতে মহানগর দক্ষিণে আবদুস সালামকে আহ্বায়ক এবং রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করা হয়েছে।


কমিটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে ১ নম্বর সদস্য করা হয়েছে।

গত সোমবার (২ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহানগরের এই কমিটির অনুমোদন দেন।

বিএনপির একাধিক নেতা জানান, কমিটি ঘোষণার পর প্রত্যাশিত পদ না পেয়ে ক্ষুব্ধ হয়েছেন ইশরাক হোসেন। এ কারণে কমিটি ঘোষণার পরদিন মঙ্গলবার (৩ আগস্ট) তিনি যুক্তরাষ্ট্র চলে গেছেন। সেখান থেকে লন্ডন গিয়ে  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে তিনি দেখা করতে চান।

তারা জানান, কমিটির তালিকা চূড়ান্ত হওয়ার খবর আগেই পেয়েছিলেন ইশরাক। তিনি দক্ষিণের সদস্যসচিবের পদপ্রত্যাশী ছিলেন এবং পদ পেতে দলের সিনিয়র নেতাসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগও করেছিলেন। কিন্তু কাঙ্ক্ষিত পদ না পেয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেন।

কমিটি ঘোষণার পর কয়েকজন নেতা ইশরাকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তাদের তিনি বলেন, ‘আমার নেতা তারেক রহমান। তার নির্দেশ অনুযায়ী রাজনীতি করছি। ভবিষ্যতেও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা মেনে সবাই মিলেমিশে কাজ করব।’

তবে কাঙ্ক্ষিত পদ না পেয়ে ইশরাক যুক্তরাষ্ট্রে চলে গেছেন, এমন খবর অস্বীকার করেছেন ব্যক্তিগত সহকারী। গণমাধ্যমকে তিনি বলেন, মঙ্গলবার ভোর ৪টায় একটি ফ্লাইটে তিনি (ইশরাক) আমেরিকায় যান। এটি পূর্ব নির্ধারিত ছিল। তিনি ব্যক্তিগত কাজে যুক্তরাষ্ট্র গেছেন।

প্রসঙ্গত, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেনের বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য। সর্বশেষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পক্ষে মেয়র প্রার্থী হয়েছিলেন ইশরাক। পরবর্তীতে বিএনপির প্রায় সব রাজনৈতিক কর্মসূচিতেই তাকে দেখা গেছে।

  • সর্বশেষ - রাজনীতি