ঢাকা, , ৯ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

বিয়ের দিন বর জানতে পারে নববধূ তার আপন বোন

বিয়ের দিন বর জানতে পারে নববধূ তার আপন বোন

বিয়ে নিয়ে অনেক রকম ঘটনা ঘটে। এর কোনও কোনও ঘটনা আনন্দের আবার কখনও তা বিষাদে রূপ নেয়। তবে সম্প্রতি চীনের জিয়াংসু প্রদেশের সুঝৌউ এলাকায় যা ঘটে গেলো তা অনেকটাই কল্পনাতীত। বিয়ের সব আয়োজন সম্পন্ন কিন্তু বিয়ের আগে বর জানতে পারলেন কনে আর কেউ নয় সম্পর্কে তার বোন হয়।

জানা গেছে, ওই নারীর ছেলের সঙ্গে এক তরুণীর বিয়ে ঠিক হয়েছিল। সবকিছুই পরিকল্পনা মতো চলছিল। কিন্তু বিয়ের দিন পাত্রীর হাতে একটি জন্ম দাগ দেখতে পান ছেলে মা। ছোটবেলায় হারিয়ে যাওয়া তার মেয়ের হাতেও এমন একটা দাগ ছিল। এরপরই দেরি না করে পাত্রীর বাবা-মায়ের কাছে তার আসল পরিচয় জানতে চান বরের মা।


প্রথমে অবাক হলেও তারা জানান যে, এই তরুণী তাদের সন্তান নয়। বহু বছর আগে তাকে রাস্তায় কুড়িয়ে পেয়েছিলেন তারা। এরপর নিজেদের মেয়ের মতো করেই তাকে বড় করে তুলেছেন তারা। এরপরই ছেলের মা বুঝতে পারেন, হবু পুত্রবধূ তারই হারিয়ে যাওয়া সেই মেয়ে। এটা জানার পর মা-মেয়ে দুজনেই কান্নায় ভেঙে পড়েন।

ওই তরুণী জানায়, অনেকদিন ধরেই নিজের আসল বাবা-মায়ের খোঁজ করছিলেন তিনি। শেষ পর্যন্ত নিজের মাকে খুঁজে পেয়ে তিনি খুশি। বিয়ের চেয়েও নিজের আসল বাবা-মায়ের পরিচয় জানতে পারাই তার কাছে গুরুত্বপূর্ণ।

এদিকে পাত্র-পাত্রী ভাই-বোন সেকথা জানতে পেরে অনেকেই প্রশ্ন তোলেন তাহলে কি দুজনের বিয়ে হবে? তবে পাত্রের মা জানান যে, বিয়েতে কোনও সমস্যা নেই। কারণ তার মেয়ে হারিয়ে যাওয়ার পর ওই ছেলেটিকে দত্তক নেন তিনি। তাই বিয়েতে কোনও সমস্যাই হবে না। এরপর ধুমধাম করে বিয়েও হয় তাদের।

  • সর্বশেষ - সারাবিশ্ব