ঢাকা, , ৭ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

এখনই বার্সেলোনা ছাড়তে চান মেসি

এখনই বার্সেলোনা ছাড়তে চান মেসি

বার্সেলোনা ছাড়তে চান লিওনেল মেসি। বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার লজ্জার হারের পর মেসির এই সিদ্ধান্ত।

স্পেনের বার্সেলোনায় মেসি যোগ দিয়েছিলেন ২০০৪-এ। তারপর ফুটবল জীবনে আর কোনো পেশাদার ক্লাবে পা রাখেননি তিনি। বর্সেলোনাকে জিতিয়েছেন, নিজে পুরস্কারের পর পুরস্কার জিতেছেন। এই শিল্পী ফুটবলারের ড্রিবল, পাস, গোল করার ক্ষমতা দেখে আনন্দে মেতে উঠেছেন ফুটবলের দর্শকরা। দীর্ঘদিন ধরে মেসি হলেন বর্তমান সময়ের 'ফুটবল সম্রাট'।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত রিপোর্ট বলছে, ৩৩ বছর বয়সী এই শিল্পী ফুটবলার তাঁর পছন্দের বার্সেলোনা ছাড়তে চান। বার্সেলোনার ক্লাব আধিকারিকদের চিঠি দিয়ে মেসি বলেছেন তাঁকে অবিলম্বে ছেড়ে দেয়া হোক। মেসির সঙ্গে ক্লাবের চুক্তির মেয়াদ ২০২০-২১-এর ফুটবল সেশনের শেষ পর্যন্ত। তা সত্ত্বেও কেন অবিলম্বে তাঁর প্রিয় ক্লাব ছাড়তে চাইছেন ফুটবলের সুপারস্টার?


চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরেছে বার্সেলোনা। তারপরই ক্লাবে প্রচুর পরিবর্তন হয়েছে। কোচ বদল হয়েছে। অভিযোগের আঙুল উঠেছে মেসি সহ ক্লাবের বয়স্ক ফুটবলারদের দিকে। ওই ম্যাচে মেসির পারফরম্যান্স নিয়েও কথা উঠেছে। ফলে মেসির ক্ষুব্ধ হওয়াটা স্বাভাবিক।

ঘটনা হলো, মেসি এখন ক্লাব ছাড়তে বদ্ধপরিকর। ক্লাবের বোর্ড মিটিং হবে। সেখানেই মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে আলোচনা হবে। যদি ক্লাব তাঁকে না ছাড়তে চায় তা হলে বিষয়টি আদালতেও গড়াতে পারে। সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, মেসির চুক্তির একটা ধারা ছিল, ১০ জুনের মধ্যে তিনি যদি ক্লাব ছাড়তে চাইতেন, তা হলে কোনো পয়সা না নিয়েই তাঁকে ছাড়তে হতো ক্লাব। ১০ জুনের সময়সীমা পেরিয়ে গিয়েছে। তাই এখন তাঁকে যেতে হলে ক্লাবকে বিশাল অঙ্কের অর্থ দিতে হবে। কিন্তু মেসির তরফে বক্তব্য হলো, এ বার করোনার কারণে ফুটবল সিজন বেড়ে গিয়েছে। তাই ওই ধারা এভাবে কার্যকর হতে পারে না। তাই মেসি চাইলে এখনই তাঁকে রিলিজ করে দেয়া উচিত ক্লাবের।


মেসির সিদ্ধান্ত জানার পর প্রচুর সমর্থক ক্লাবের সামনে বিক্ষোভদেখিয়েছেন। তাঁরা চান, মেসি বার্সেলোনাতেই খেলুন।  

বিখ্যাত ফুটবলার ও একসময় মেসির সঙ্গে খেলা কার্লোস পুয়েল টুইট করে বলেছেন, ''বন্ধু লিও, তোমার সিদ্ধান্তে আমার পুরো সমর্থন আছে। আছে শ্রদ্ধা ও প্রশংসাও।''

  • সর্বশেষ - ক্রীড়াঙ্গন