ঢাকা, , ১১ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

খুলনা বিভাগে ১১২ জন করোনায় আক্রান্ত, শীর্ষে যশোর

খুলনা বিভাগে ১১২ জন করোনায় আক্রান্ত, শীর্ষে যশোর

খুলনা বিভাগের ১০ জেলায় আজ  মঙ্গলবার (২৮ এপ্রিল)  পর্যন্ত ১১২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪১ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী।

আক্রান্তদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে; চারজন সুস্থ হয়েছেন। সাতজন হাসপাতালে, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

সব থেকে বেশি করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে যশোর জেলায়। আর সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় রয়েছে সব থেকে কম; মাত্র একজন  করে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, যশোর জেলায় আক্রান্ত ৪৪ জন। এরপরই ঝিনাইদহে ২১ জন, নড়াইলে ১৩ জন, কুষ্টিয়ায় ১১ জন, খুলনায় ৯ জন, চুয়াডাঙ্গায় ৭ জন, মাগুরায় ৪ জন, মেহেরপুরে ২ জন, বাগেরহাট ও সাতক্ষীরায় ১ জন করে করোনা শনাক্ত করা হয়েছে।

খুলনা বিভাগের সবকটি জেলায় এখন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। যদিও সাতক্ষীরা জেলায় আক্রান্ত একমাত্র ব্যক্তি যশোরে কর্মস্থলে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় চিকিৎসাধীন। এ কারণে এখন পর্যন্ত সাতক্ষীরা জেলাকে করোনা মুক্ত দেখানো হয়েছে। তবে সাতক্ষীরা জেলার সিভিল সার্জন জানান, ওই ব্যক্তি সাতক্ষীরা সদরে নিজ বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা খানম বলেন, বিভাগের খুলনায়, যশোরে ও কুষ্টিয়ায় পিসিআর মেশিনের মাধ্যমে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

খুলনার রূপসা উপজেলার এক ব্যক্তি এবং মেহেরপুরে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা যান। পরে তাদের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

  • সর্বশেষ - সারাদেশ