ঢাকা, , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

করোনায় আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৪

  নিজস্ব প্রতিবেদক :-

  প্রকাশ : 

করোনায় আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৪

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২৭ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ৪২৪ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা বলেন, ‘নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ, একজন নারী। এরমধ্যে তিনজন ঢাকার, দুইজন নারায়ণগঞ্জের ও একজন পটুয়াখালীর। নিহতদের মধ্যে দুজনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে। ৫০ থেকে ৬০ এর মধ্যে দুইজন, ৭০ থেকে ৮০ এর মধ্যে একজন ও ৯০ বছর বয়সি একজন মারা গেছেন।’

নতুন আক্রান্ত ৯৪ জনের মধ্যে পুরুষ ৬৯ জন, নারী ২৫ জন। এর মধ্যে ঢাকার ৩৭ জন, নারায়নগঞ্জে ১৬ জন। বাকিরা অন্যান্য জেলার।  ঢাকার যাত্রাবাড়ীতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে।   সেখানে গত ২৪ ঘণ্টায়  পাঁচজন আক্রান্ত হয়েছেন বলে তিনি জানান।

বয়স ভেদে আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে ৪ জন, ১০ থেকে ২০ এর মধ্যে ৬  জন, ২১ থেকে ৩০ এর মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ২৯ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১৪ জন, ৬০ এর উপরে ১৩ জন রয়েছেন বলে মীরজাদী সেব্রিনা জানান।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোনিহা তাহমিনা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৩৫৯ জনের।’

প্রসঙ্গত, বিশ্বের ২১০টি দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৯৫ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে।

  • সর্বশেষ - জাতীয়