ঢাকা, , ২৫ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে

মাস্ক ও স্যানিটাইজার কারসাজি, র‌্যাব এবং ডিএমপির অভিযানে ৩০ লাখ টাকা জরিমানা

মাস্ক ও স্যানিটাইজার কারসাজি, র‌্যাব এবং ডিএমপির অভিযানে ৩০ লাখ টাকা জরিমানা

করোনার কারণে চাহিদা বাড়ায় বেশি দামে মাস্ক মাস্ক ও স্যানিটাইজার বিক্রি করছিল কিছু অসাধু ব্যবসায়ী। দোকানে মাস্ক নেই লেখা থাকলেও ফার্মেসিগুলোতে মজুদ রাখা ছিল বিপুল পরিমাণ এসব পণ্য। বেশি দামে বিক্রির বিষয়ে অভিযোগ পেয়ে মঙ্গলবার মিডফোর্ড, মোহাম্মদপুর, আজিমপুর, লালবাগ ও উত্তরা এলাকায় পৃথক অভিযান চালিয়েছে র‌্যাব ও ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

[৩] মিডফোর্ডে অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানকালে তিনটি বিশেষ কারণ পাওয়া গেছে। ৫০ টাকার টাকা প্যাকেটের মাস্ক বিক্রি করছিল ১২০০ টাকায়। এছাড়া একটি ফার্মেসিতে সরকারি ও নকল ওষুধ পাওয়া যায়। এসব অভিযোগে আটটি ফার্মেসিকে ১৬ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তপু এন্ড ব্রাদার্সকে দুই লাখ, দেওয়ান এন্টার প্রাইজকে এক বছরের জেল ও ৬ লাখ টাকা জরিমানা, আল ওয়ারী সার্জিকেলকে এক লাখ টাকা, মেসার্স লোকনাথ ড্রাগ হাউজকে ৭৫ হাজার টাকা, মা মেডিসিন হাউজকে দেড় লাখ টাকা, ওয়েব মেডিসিনকে ৩ লাখ টাকা, আনোয়ারা সার্জিকেলকে দুই লাখ টাকা, সার্জি গ্লো হাউজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

[৪] মোহাম্মদপুর এলাকায় লাজ ফার্মাসহ বিভিন্ন ফার্মিসিতে চালানো অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান জানান, অভিযানকালে দোকানের সামনে মাস্ক নেই লেখা দেখা যায়। কিন্তু ভেতরে লুকানো অবস্থায় মজুদ ছিল বিপুল পরিমাণ এসব পণ্য। এরপর নরসিংদী ফার্মাকে দুই লাখ, মেডিকাসকে দুই লাখ, রয়েল ফার্মাকে এক লাখ, রোগ মুক্তি ফার্মাকে এক লাখ, ওষুধ বিতানকে এক লাখ, অজুয়া ফার্মেসিকে ৫০ হাজার, নাজ ফার্মাকে ৫০ হাজার, গ্রিন লাইফকে এক লাখ, এসএইচ ফার্মাকে ৫০ হাজার এবং নিরাময় ফার্মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পৃথক অভিযানে মোহাম্মদপুরের তাজমহল রোডের লাজ ফার্মাকে ৫০০ টাকায় মাস্ক বিক্রির অভিযোগে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পর্যাপ্ত আমদানি না থাকায় বেশি দামে কেনার পর পর বিক্রির দাবি করেছে প্রতিষ্ঠানটি। তবে প্রতিষ্ঠানের স্টোরে পর্যাপ্ত মাস্ক মজুদ ছিলো।

  • সর্বশেষ - আইন-অপরাধ