ঢাকা, , ৩১ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

সাগর-রুনির পোশাকে অপরিচিত দুজনের ডিএনএ পেয়েছে র‌্যাব

  নিজস্ব প্রতিবেদক :-

  প্রকাশ : 

সাগর-রুনির পোশাকে অপরিচিত দুজনের ডিএনএ পেয়েছে র‌্যাব

দুর্বৃত্তদের হাতে খুন হওয়া সাংবাদিক দম্পত্তি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির পোশাক থেকে অজ্ঞাত দুই ব্যক্তির ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পেয়েছে র‌্যাব।

সোমবার (২ মার্চ) অ‌্যাটর্নি জেনারেল অফিসে র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম সাগর-রুনি হত্যা মামলার অগ্রগতি প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে। আগামী ৪ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট‌্যানেন্ট কর্নেল সারওয়ার বিন কাশেম রাইজিংবিডিকে বলেন, ‘সাগর সরওয়ার ও মেহেরুন রুনির পোশাক থেকে অজ্ঞাত দুই জনের ডিএনএ পাওয়া গেছে-বিষয়টি পুরাতন। তবে বিজ্ঞ আদালতের নির্দেশে প্রতিবেদন  হলফনামা আকারে অ‌্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।’

এর আগে ২০১৯ সালের ১৪ নভেম্বর সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন আগামী ৪ মার্চের মধ্যে জানাতে নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে এই মামলায় সন্দেহভাজন হিসেবে আটক মো. তানভীর রহমানের সম্পৃকতার বিষয়েও প্রতিবেদন দিতে বলা হয়। আদালত আগামী ৪ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী। তানভীরের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।

  • সর্বশেষ - আইন-অপরাধ