ঢাকা, , ১৬ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে

বিতর্কিত ও সমালোচিত ডালিয়াকে দল থেকে বহিষ্কার করেছে যুক্তরাজ্য বিএনপি

বিতর্কিত ও সমালোচিত ডালিয়াকে দল থেকে বহিষ্কার করেছে যুক্তরাজ্য বিএনপি

: গত ১১ ফেব্রুয়ারি যুক্তরাজ্য যুবদলের মানব বন্ধন ও লংমার্চে খালেদা জিয়ার প্রতিকৃ সাঝে নিজেকে সাজিয়ে খালেদা জিয়াকে নিয়ে ব্যঙ্গাত্মক পরিবেশনা, হাসি টাট্টা করে ছবি তুলা সারা বিশ্বে জাতীয়তাবাদীদের মনে আঘাত আনে, মুহুর্তে ভাইরাল হয়ে যায় সেই সকল ছবি, সাথে সাথে আরো কিছু ব্যাক্তিগত বিভিন্ন পর পুরুষ এর সাথে অশালিন ছবি যেগুলো একান্ত, শুধু চার দেয়াল এর ভিতরে মানায়৷ তার ই প্রেক্ষিতে বহু বিতর্কের মধ্যে কমিটিতে আসা ডালিয়া প্রায় ২ মাস ৫ দিন যেতে না যেতেই বহিস্কার হলেন৷ বাংলাদেশসহ সারাবিশ্বের জাতীয়তাবাদীর নেতাকর্মীরা তার এই আচরণের জন্য ক্ষোভ প্রকাশ করে এবং তাকে দল থেকে বহিষ্কার করার জন্য জোর দাবি জানান অবশেষে সেই দাবিকে সম্মান জানিয়ে এই বিতর্কিত ডালিয়াকে দল থেকে বহিষ্কার করে যুক্তরাজ্য বিএনপি. 


যুক্তরাজ্য বিএনপি ডালিয়াকে তিন মাসের জন্য দলের সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করে এবং তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেয় যথাসময়ে  নোটিশের জবাব দিতে ব্যর্থ হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়.


উল্লেখ্য তার বিরুদ্ধে আওয়ামীলীগ এর সাথে আতাত করে বিএনপি’র তত্ত্ব পাচার এবং আওয়ামিলীগ এর এজেন্ট বলে অনেকে ফেচবুকে অভিযোগ তুলেছেন বহুবার।


উল্লেখ্য খালেদা জিয়ার দুই বছর কারাবরণের পূর্তি উপলক্ষে এবং তার মুক্তির দাবিতে যুক্তরাজ্য যুবদল ব্রিটিশ পার্লামেন্টের সামনে মানব বন্ধনের আয়োজন করে ।


এই মানব বন্ধন চলাকালীন সময়ে প্রতীকী কারাগার বানিয়ে বিএনপির  এক মহিলা কর্মীকে বেগম  জিয়া সাজিয়ে কারারুদ্ধ করে ভেতরে বসানো হয়।


এ চরিত্রে অত্যন্ত উগ্র মেকাপ আর সাজগোজ করে কারাগারের ভিতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বুঝানো হয়।  এসময় উপস্থিত অনেকেই এ উপস্থাপনাকে অশালীনীন ও দৃষ্টিকটু বলে মনে করেন।


 মুখে চুইংগাম এবং ফ্যালফ্যাল করে হাসছেন যেটা নেতাকর্মীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে তারা এটার প্রতিবাদ করেন.


 তাৎক্ষনিকভাবে সেখানে উপস্থিত বিএনপি ও যুবদল নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন অনেকেই সমাবেশ স্থল ত্যাগ করেন।


পরে ছবিটি  সামাজিক যোগাযোগ মাধ্যমে  উগ্র  প্রতীকী বেশে বেগম খালেদা জিয়ার এসব ছবি আসার সাথে সাথেই শুরু হয় সমালোচনার ঝড় | সৃষ্টি করে বিতর্ক। এ বিতর্ক শুধু বিএনপি নেতা কর্মীদের মাঝে নয়,  বিএনপি সমর্থিত সাধারণ মানুষ ও পেশাজীবীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ক্ষোভ প্রকাশ করছেন.


উপস্থিত বিএনপি'র নেতা-কর্মীরা অবিলম্বে এই বেয়াদব নেত্রীকে দল থেকে বহিষ্কার ও যথাযোগ্য শাস্তি দাবি জানান এবং এই উদ্ধত্যপূর্ণ আচরণের জন্য জাতির কাছে এবং বিএনপি'র নেতাকর্মীদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন অন্যথায় যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যুক্তরাজ্য বিএনপি.


লন্ডন বিএনপির একজন নেতা ক্ষোভের সাথে বলেন আমাদের নেত্রী আজ দুই বৎসর যাবৎ জেলে তিনি কত অমানুষিক নির্যাতনের শিকার হচ্ছেন আর সেই নেত্রীকে নিয়ে তামাশা করা কোনমতেই যুক্তরাজ্য বিএনপি'র খালেদা জিয়া-তারেক রহমান কর্মীরা মেনে নিতে পারে না.


তাই অবিলম্বে এই বেয়াদব নেত্রীকে দল থেকে বহিষ্কার এবং জাতি ও বিএনপির নেতাকর্মীদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য দাবি জানিয়েছেন .অন্যথায় যেখানে এই বেয়াদব কে পাওয়া যাবে সেখানেই  প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন যুক্তরাজ্য বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা.


যুক্তরাজ্য বিএনপির একজন নেতা ক্ষোভ জানিয়ে বলেন, আমাদের নেত্রী আপোষহীন নেত্রী ,গণতন্ত্রের মা ,আর সেই নেত্রীকে যদি কেউ ছোট করার চেষ্টা করে তাকে লন্ডন বিএনপি'র নেতা-কর্মীরা কোনমতে মেনে নেবে না .তার উদ্ধত্যপূর্ণ আচরণের জন্য কঠিন জবাব দিতে হবে অন্যথায় তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন.


 


যুক্তরাজ্য বিএনপির আরেকজন নেতা ক্ষোভ জানিয়ে বলেন, আমাদের নেত্রী আপোষহীন নেত্রী ,গণতন্ত্রের মা ,আর সেই নেত্রীকে যদি কেউ ছোট করার চেষ্টা করে তাকে লন্ডন বিএনপি'র নেতা-কর্মীরা কোনমতে মেনে নেবে না .তার উদ্ধত্যপূর্ণ আচরণের জন্য কঠিন জবাব দিতে হবে .


আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কোটি মানুষের হৃদয়ের স্পন্দন ,বিএনপি'র প্রতিটা নেতাকর্মীর আস্থার প্রতীক, সেই নেত্রীকে নিয়ে কেউ তামাশা করবে এটা শহীদ জিয়া,তারেক রহমানের সৈনিকরা কোনোভাবেই মেনে নিতে পারে না .তাই অবিলম্বে এই নির্লজ্জ বেহায়া মহিলাকে যথাযোগ্য শাস্তির ব্যবস্থা না করলে তাকে যুক্তরাজ্যের প্রতিটা নেতাকর্মী তাকে প্রতিহত করবে.

উল্লেখ্য  ২০১৪ ও সালে ডালিয়া লাকুরিয়া ইতালি থেকে লন্ডনে আসেন এবং  ২০১৫সালে তিনি বিএনপি'র রাজনীতিতে যুক্ত হন এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আওয়ামী লীগের সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম সহ বিভিন্ন নেতাদের সঙ্গে তার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়.

  • সর্বশেষ - রাজনীতি