ঢাকা, , ১৫ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

প্যারোলে মুক্তি পাচ্ছেন বিএনপি'র চেয়ারপারসন খালেদা জিয়া

প্যারোলে মুক্তি পাচ্ছেন বিএনপি'র চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শর্তসাপেক্ষে প্যারোলে মুক্তি পাচ্ছেন যেকোনো সময়. বিভিন্ন রাজনৈতিক অঙ্গনে জোর আলোচনা চলছে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে এবং সরকারের পক্ষ থেকেও খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার ব্যাপারে গ্রিন সিগন্যাল পাওয়া গেছে বলে জানা যায়.


গত কয়েকদিন আগে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে প্যারোলে মুক্তির জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে বলে সূত্র জানায়. নাম প্রকাশ না করার শর্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় একজন ঊর্ধ্বতন কর্মকর্তা মাস্টার বিডিকে বলেন, তারা এ ব্যাপারে অবগত এখন এটা স্বরাষ্ট্রমন্ত্রী মাধ্যম দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর মুক্তির আবেদন পত্র পাঠানো হবে এরপর তার মুক্তির বিষয়ে চিন্তা-ভাবনা করবে বলে জানা যায়.


এ বিষয়ে বিএনপির একজন সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে মাস্টার প্রতিদিনকে বলেন,আমাদের এখন মূল উদ্দেশ্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুস্থ ভাবে দেশবাসীর কাছে ফিরিয়ে দেওয়া. এজন্য যে কোনভাবেই তার মুক্তি আমাদের প্রয়োজন আমরা সে মতেই সরকারের সঙ্গে যোগাযোগ রাখছি এবং চেষ্টা করছি অতি শীঘ্রই যেন দেশনেত্রী খালেদা জিয়া মুক্তি পেয়ে উন্নত চিকিৎসা নিতে পারেন.


বিএনপি'র একজন ভাইস চেয়ারম্যান ও সিনিয়র আইনজীবী মাস্টার প্রতিদিনকে বলেন ,সবাই জানে নেত্রী খালেদা জিয়াকে কিভাবে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে. এ মামলায় যদি সুষ্ঠু ভাবে আইন চলতো তাহলে তিনি সাত দিনের মধ্যে জামিন পেতেন. কিন্তু সরকার তাঁকে জামিন দিচ্ছেন না অহেতুক বন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন.

এমতাবস্থায় নেত্রীর মুক্তি আমাদের কাছে সবচাইতে বড় বিবেচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে. তিনি শারীরিকভাবে খুবই অসুস্থ ঠিকমতো হাঁটতে পারেন না, খেতে পারেন না ,চলতে পারেন না,এইভাবে যদি নেত্রীকে বেশিদিন বন্দি রাখা হয় তাহলে যে কোন দুর্ঘটনা ঘটতে পারে. তাই যে কোন ভাবেই আমরা আমাদের  নেত্রীকে মুক্ত করতে চাই সে বিষয়ে আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করছি বলে জানান এই আইনজীবী.


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আবেদন করা হয়েছে কিনা সেটা তার পরিবারের নিজস্ব ব্যাপার.


কিন্তু আমরা চাই আমাদের নেত্রী মুক্তি পাক এবং উন্নত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুক এ ব্যাপারে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি.এখন সরকারের হাতে সবকিছু সরকার যদি বিবেচনা করে তাহলে অবশ্যই আমাদের নেত্রী মুক্তি পাবেন. কারণ তিনি যে মামলা গ্রেপ্তার হয়েছেন এ মামলায় জামিন তার অধিকার কিন্তু সে অধিকার থেকে সরকার তাকে বঞ্চিত করেছে বলে জানান

  • সর্বশেষ - রাজনীতি