ঢাকা, , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে

জিয়া ,এরশাদ কেউ এ মাটির সন্তান নয় -প্রধানমন্ত্রী

জিয়া ,এরশাদ কেউ এ মাটির সন্তান নয় -প্রধানমন্ত্রী

বাংলাদেশে এ পর্যন্ত যারা ক্ষমতায় এসেছেন, তাদের মধ্যে কেবল তিনি এবং তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই এ মাটির সন্তান ছিলেন, এবং সে কারণেই তিনি ত্যাগ স্বীকার করেও জনগণের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সন্ধ্যায় ইতালি সফরের প্রথমদিন রোমের পার্কো দে প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে ইতালি আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের জন্ম বিহারে, এরশাদের (এইচ এম এরশাদ) জন্ম কুচবিহারে, খালেদা জিয়ার জন্ম শিলিগুড়ি। একজনও এই মাটির সন্তান না। এখন পর্যন্ত যতজন ক্ষমতায় এসেছে, একমাত্র আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমি শেখ হাসিনা বাংলাদেশের মাটির সন্তান। যেহেতু আমাদের মাটির টান আছে, এইজন্য আমাদের একটা কর্তব্যবোধ আছে।


প্রধানমন্ত্রী বলেন, জীবনের সবকিছু ত্যাগ করে একটা কাজই করে যাচ্ছি, বাংলাদেশের মানুষের ভাগ্যটা পরিবর্তন করতেই হবে। সেই কথা চিন্তা করে আমরা প্রত্যেকটা পদক্ষেপ নিচ্ছি।


সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে আওয়ামী লীগ সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের আর কেউ পেছনে টানতে পারবে না। আমরা সামনে এগিয়ে যাব। এটাই হলো সবথেকে বড় কথা।


প্রধানমন্ত্রী জানান, প্রত্যেক উপজেলা থেকে কমপক্ষে এক হাজার মানুষকে প্রবাসে পাঠাবে বাংলাদেশ সরকার। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি রক্ষায় প্রবাসীদের সচেতন হওয়ার প্রতি জোর দেন তিনি।


ই-পাসপোর্ট, স্মার্টকার্ড, পদ্মা সেতুসহ আওয়ামী লীগ সরকারের নানা অগ্রগতির কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, দেশের যাবতীয় উন্নয়ন প্রকল্পের ৯০ ভাগ নিজস্ব অর্থায়নে হচ্ছে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদারসহ অন্যান্যরা।

  • সর্বশেষ - জাতীয়